এখন বর্ষাকাল। আর বর্ষাকাল মানে তো বুঝতেই পারছ সারাক্ষণ বৃষ্টি, স্যাঁতস্যাতে আবহাওয়া। তা এই বর্ষায় তোমার স্কিনকে যদি পারফেক্ট অ্যান্ড গ্লোয়িং রাখতে চাও, তা হলে আজকের স্পেশ্যাল টিপস কিন্তু তোমাকে মানতেই হবে।

১। মুখ ধোওয়া মাস্ট— বর্ষাকাল মানেই কিন্তু বাতাসে আর্দ্রতার পরিমাণ খুব বেড়ে যায়। তাই ঘাম, তেল সারাদিন ধরে মুখে জমতেই থাকে। আর বর্ষাকালে ওই অতিরিক্ত ঘাম, তেল থেকে হওয়া ব্রণর থেকে যদি নিজেকে বাঁচাতে চাও, তা হলে কিন্তু রোজ অন্তত তিনবার মুখ ধোওয়া মাস্ট। পছন্দের ফেসওয়াশ ব্যবহার করতেই পার। তার পর মুখে টোনার লাগাতে ভুলবে না।

২। সানস্ক্রিন ব্যবহার করো— বর্ষাকাল মানেই তো অর্ধেক দিন সূর্য ঢাকা থাকে মেঘের আড়ালে। আর তাই তুমিও দিব্যি মনের আনন্দে সানস্ক্রিন না মেখে বেরিয়ে পড়ো। এটা কিন্তু একদম করবে না। যখনই বেরবে রাস্তায়, সানস্ক্রিন মাখতেই হবে।

৩। এক্সফোলিয়েট— তোমার স্কিনে যদি মরা কোষ আর তেল থাকে, তা হলে তো স্কিন এমনিতেই বিচ্ছিরি দেখতে হয়ে যায়। তাই রোজ যদি পারফেক্ট আর ফ্রেশ থাকতে চাও, তা হলে স্ক্রাব করে নিতে পার। স্ক্রাবার বাড়িতেও বানাতে পার, বা যে স্ক্রাবার তোমার সুট করে, সেটাও লাগাতে পার। বাড়িতে বানাতে হলে চালের গুঁড়ো আর গোলাপ জল মিশিয়ে চটজলদি একটা স্ক্রাব বানিয়ে নিতে পার। মুখ পরিষ্কার করতে এটা কিন্তু দারুণ কাজ দেয়।

৪। ফেসপ্যাক— ঘরে বানিয়ে নিতে পার এটাও। বেসন, হলুদ, মধু এসব মিশিয়ে দারুণ একটা ফেসপ্যাক হতে পারে। এটা নিয়ম করে মুখে লাগাতে পারলে দেখবে আকাশে মেঘ করলেও তোমার মুখ থাকবে জেল্লাদার!

৫। জল খাও— আর হ্যাঁ, জল কিন্তু তোমায় নিয়ম করে খেতেই হবে। রোজ অন্তত ৮-১০ গ্লাস জল খাওয়ার চেষ্টা করো। তোমার স্কিনকে সুন্দর রাখার এটা কিন্তু গোপন টোটকা।

The post বর্ষায় রূপচর্চা , জানলে অবাক হবেন appeared first on Moner Diary.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *