সাধারণভাবে আমরা ফেসবুক সিঙ্গেল নাম এর অ্যাকাউন্ট ব্যবহার করতে পারি না। কারন ফেসবুক আমাদের এটির অনুমতি দেয় না, আমাদেরকে অবশ্যই প্রথম এবং শেষ নাম অর্থাৎ উপাধি ব্যবহার ব্যবহার করতে হয়। আপনি ইচ্ছা করলেই আপনার ফেসবুক সেটিংস এ গিয়ে আপনার শেষ নামটি অর্থাৎ উপাধিটি মুছে দিয়ে সেভ করতে পারবেন না।

এক্ষেত্রে আমাদের অনেককেই অসুবিধার সম্মুখীন হতে হয়, কেননা আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের একটি মাত্র নাম অর্থাৎ যাদের কোন উপাধি নেই। আবার অনেকে ইচ্ছা করেই শুধুমাত্র প্রথম নাম ব্যবহার করে ফেসবুক সিঙ্গেল নাম এর অ্যাকাউন্ট খুলতে চাই খুলতে চাই।

এর আগের পোস্টেই আমি আপনাদের শিখিয়েছিলাম IP address চেঞ্জ করে কিভাবে ফেসবুক সিঙ্গেল নাম করা যায়। সেখানে আমি আপনাদের কম্পিউটারে Geo proxy নামক একটি এক্সটেনশন ব্যবহার করতে বলেছিলাম। Geo proxy ব্যবহার করে কম্পিউটারের IP address চেঞ্জ করা যায়। আমি আপনাদের বলেছিলাম ইন্দোনেশিয়ার IP address ব্যবহার করে ফেসবুক সিঙ্গেল নাম করতে।

তো যাইহোক ঐ ট্রিকসটি ব্যবহার করে ফেসবুক সিঙ্গেল নাম করতে করতে নাম করতে হলে আপনাকে অবশ্যই কম্পিউটার ব্যবহার করতে হবে। আলাদা এক্সটেনশনও ব্যবহার করতে হবে। মোটকথা ট্রিকস টি একটু হলেও বড়ো, মানে একটু সময় সাপেক্ষ।

 

আরও পড়ুন: ফেসবুক ডেটিং ব্যাবহার করুন, দীর্ঘমেয়াদি সম্পর্ক গড়ে তুলুন

 

আর সেজন্যই আজকের পোষ্টে ফেসবুক সিঙ্গেল নাম করার জন্য সবথেকে সহজ একটি উপায় আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই। এই উপায়টি ব্যবহার করে আপনি অতি সহজেই, এক মিনিটের মধ্যেই আপনার ফেসবুক প্রোফাইলকে সিঙ্গেল নামের ফেসবুক প্রোফাইল বানাতে পারেন। আর তার জন্য আপনাকে কোনরকম আইপি এড্রেস চেঞ্জ করতে হবে চেঞ্জ করতে হবে এড্রেস চেঞ্জ করতে হবে চেঞ্জ করতে হবে না। এমন কি কম্পিউটার ব্যবহার না করে শুধুমাত্র স্মার্টফোনের সাহায্যেই সাহায্যেই আপনি এই উপায়ে facebook single name profile বানাতে পারেন।

সবথেকে সহজ এবং ছোট্ট এই ট্রিক্সটি  জানার আগে দয়া করে আমাদের ই-মেইল নিউজলেটারে সাবসক্রাইব করুন যাতে আপনি আমাদের গুরুত্বপূর্ণ পোস্টগুলি কোনভাবে মিস না করেন।

কিছুদিন আগেই জানতে পারলাম ফেসবুক শুধুমাত্র ইন্দোনেশিয়ার মানুষদেরই ফেসবুক সিঙ্গেল নাম এর প্রোফাইল বানানোর অনুমতি দিয়েছে তা নয়, পাশাপাশি ভারতের তামিলভাষীদেরও এই অনুমতি দিয়েছে। তার মানে, আমরা যদি ফেসবুককে বোঝাতে পারি যে আমরা তামিলভাষী বা আমরা তামিলনাড়ুর(ভারতের একটি রাজ্য) মানুষ, তাহলেই ফেসবুক আমাদের সিঙ্গেল নামের প্রোফাইল বানানোর অনুমতি দেবে।
তো চলুন দেখা যাক কিভাবে ফেসবুকে ভাষা পরিবর্তন করে ফেসবুক সিঙ্গেল নাম করা যায়।

 

 

কিভাবে ফেসবুক সিঙ্গেল নাম করবেন?

এক্ষেত্রে ip address পরিবর্তন করার কোন দরকার দরকার দরকার পরিবর্তন করার কোন দরকার দরকার address পরিবর্তন করার কোন দরকার দরকার দরকার পরিবর্তন করার কোন দরকার দরকার নেই। খুব সহজে ফেসবুকে সিঙ্গেল নাম এর প্রোফাইল প্রোফাইল প্রোফাইল বানাতে নিচের নিয়মটি ব্যবহার করুন-

১. আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগ-ইন করার পর করার পর লগ-ইন করার পর করার পর account settings এ এ যান। এবং তারপর general settings এ যান।

২. এবার আপনার ফেসবুকের ভাষা পরিবর্তন করে তামিল (தமிழ்) ভাষা করতে হবে। তো তার জন্য language settings যান। এবং সিলেক্ট করুন தமிழ், ও তারপর সেভ করুন।

৩. তারপর পুনরায় பொது(general settings) এ যান।

৪. দেখুন ওখানে আপনার নাম লেখা আছে আছে আছে। আর আপনার নামের পাশে লেখা আছে திருத்து (edit)। সেখানে ক্লিক করুন।

৫. আপনি আপনার লক্ষ্যের প্রায় কাছাকাছি চলে এসেছেন। এখন আপনার শেষ নামটি অর্থাৎ উপাধিটি ওই বক্স থেকে ডিলিট করে দিন। এবং তারপর மதிப்பாய்வினை மாற்று (validate change) এ ক্লিক করুন।

৬. এখন আপনার সামনে একটি পপ-আপ উঠে আসবে। সেখানে আপনার ফেসবুক পাসওয়ার্ড টাইপ করুন। তারপর மாற்றங்களைச் சேமி (save changes) এ ক্লিক করুন।

৭. এবার மொழி (language settings) এ ক্লিক করুন পুনরায় ভাষা পরিবর্তন করার জন্য। সেখানে আপনি আবার আপনার আগের ভাষাটি সিলেক্ট করুন এবং மாற்றங்களை சேமியுங்கள் (save changes) এ ক্লিক করুন।

 

আরও জানুন: কিভাবে ফেসবুকে এক ক্লিকে অনেকগুলি ফ্রেন্ড রিকুয়েস্ট একসেপ্ট করা যায়

 

আশা করি আপনি সফল ভাবে ফেসবুক সিঙ্গেল নাম এর প্রোফাইল বানাতে পেরেছেন। যদি না পারেন বা যদি কোন সমস্যা হয়, নীচে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

আশা করি এই ট্রিক্সটি আপনাদের খুবই সহজ লেগেছে এবং ভালো লেগেছে। ভালো লেগে থাকলে দয়া করে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ।

Categories: Facebook

9 Comments

Chinnaswami · August 9, 2018 at 3:06 pm

This trick is really cool!

Sujan Khan · April 30, 2018 at 5:41 pm

It’s working. Good post

    mhreja · May 13, 2018 at 12:31 am

    Thanks Sujan. Glad you like it.

Rejaul Molla · April 30, 2018 at 5:28 pm

Nice post.

    mhreja · May 13, 2018 at 12:33 am

    Hmmmmmmm

shah alam · April 21, 2018 at 11:28 pm

Waw…it’s working. Thank you very much.

    mhreja · May 13, 2018 at 12:34 am

    You are most welcome dude!

Rahit Kumar · April 13, 2018 at 2:39 pm

Thanks for sharing this easiest trick.
Really it’s very easy and new I think.

    mhreja · May 13, 2018 at 12:37 am

    Hmm dude, glad you like it.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *