ইন্টারনেটে ই মেল দুনিয়ায় সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল জি মেল। এই জি মেলে যুক্ত হল আরও কয়েকটি নতুন ফিচার। জি মেল তাদের পরিষেবাকে আরও দ্রুত ও উন্নত করতে নিয়ে এসেছে নতুন কয়েকটি ফিচারস। একনজরে দেখে নেয়া যাক নতুন সেই ফিচারগুলো:

১. টেক্সট ফরম্যাট :টেক্সট এর ফরম্যাট বদলানোটা বেশ জটিল ব্যাপার। বিশেষ করে যারা মোবাইলে মেল করেন তাদের পক্ষে। এবার অ্যান্ড্রয়েড ফোনে জি-মেল করলে সেই সুবিধা পাওয়া যাবে। ইউসার খুব সহজেই বদলাতে পারবেন টেক্সটের ফরম্যাট।

২. ক্যালেন্ডার:জি মেল ব্যবহারকারীদের জন্য এসে গেল ক্যালেন্ডার। এবার জি মেলে ক্যালেন্ডারের সুবিধাও ভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। আর এর ফলে মেলেই আপনারা জরুরি সমস্ত কাজের শিডিউল করে রাখতে পারবেন।

৩. অন্যান্য মেল ব্যবহার:গুগলের জি মেল অ্যান্ড্রয়েড অ্যাকাউন্টের মাধ্যমে আপনি জি-মেল ছাড়া অন্য যেকোনো মেল আইডি থেকে আপনার মেল আইডি ব্যবহার করতে পারবেন।

৪. টি এল এস এনক্রিপশন:জি-মেলে চালু করা হলো টিএলএস এনক্রিপশন অ্যালার্ট। এর মাধ্যমে আপনি আপনার মেইল বক্সের কোনটা ইনকামিং মেল আর কোনটা আউটগোইং মেল তা চিহ্নিত করতে পারবেন।

৫. সুরক্ষা :আমাদের চারপাশের সমাজটা ক্রমশ প্রতারকে ভরে যাচ্ছে। এই প্রতারণা থেকে ব্যবহারকারীদের বাঁচানোর ব্যবস্থা নিয়েছে জিমেইল। এবার আন অথেন্টিকেটেড মেল এলেই সেটাকে চিহ্নিত করে দেবে জিমেইল।

The post জি-মেল করেন ? তাহলে এটি অবশ্যই পড়ুন, চমকে যাবেন জানলে appeared first on Moner Diary.

Categories: Technology

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *