আমাদের সবচেয়ে দামী জিনিস হলো হাসি। আর হাসলে শুধু তখনই ভালো লাগে দেখতে যখন আমাদের দাঁতগুলো ও সাদা চকচকে হয়। দাঁতে যদি কোন স্পট বা কালো ছোপ থাকে তাহলে আমাদের নিজেদেরই প্রচন্ড খারাপ লাগে। অন্যদের কাছে নিজের পরিচিতি সম্পর্কে একটা ভালো ছাপ ফেলার জন্য আমাদের সবার আগে যেটা করতে হবে সেটা হলো আমাদের দাঁতগুলো-কে সাদা ও চকচকে রাখতে হবে।

কিন্তু অনেকেই এমন আছেন যাঁরা তাদের দাঁতের হলুদ রঙের জন্য অস্বস্তিতে ভোগেন, ভালো করে অন্যে কারও সাথে কথাও বলতে পারেন না তাঁদের ওই দাঁতের জন্য। কিন্তু আপনি হয়তো জানেন না যে, মাত্র ২ মিনিটের মধ্যেই দাঁতের এই হলুদ রঙ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এবং সাদা চকচকে দাঁত ও পাওয়া সম্ভব। আসুন জেনে নেওয়া যাক কিভাবে সাদা দাঁত পাওয়া যাবে?

এর জন্য দরকার হয় টুথপেস্ট, বেকিং সোডা, লবণ, লেবুর রস ও একটু কফি। প্রথমে একটি ছোট্ট পাত্রে পরিমাণ মতো টুথপেস্ট নিয়ে নিন, তারপর এর সাথে অর্ধেক চামচ বেকিং সোডা নিন, এর উপর অল্প নুন দিন এবং তারপর এর সাথে অর্ধেক চামচ পাতি লেবুর রস দিয়ে ভালো ভাবে মিশ্রণটি তৈরি করে নিন।

যদি বেকিং সোডা না থাকে তাহলে আপনি তার বদলে ইনো ব্যবহার করতে পারেন, তাতে অসুবিধা নেই। তবে মনে রাখবেন, যদি ইনো ব্যবহার করেন তাহলে খুব অল্প পরিমাণেই ইনো ব্যবহার করুন। সব কিছুর শেষে এবার এর সাথে একটু কফি যোগ করে ভালো ভাবে মিশ্রণটি তৈরি করে নিন।

মিশ্রণটি তৈরি হয়ে যাওয়ার পরে সেটিকে ব্রাশে করে নিয়ে দাঁত মাজুন। এটি শুধু একবার ব্যবহার করার পরেই দেখবেন আপনার দাঁত হিরের মতো সাদা ও উজ্জ্বল হয়ে গেছে। তবে এটি ব্যবহার করার সময় অবশ্যই মনে রাখবেন, দু মিনিটের বেশি কখনোই এই মিশ্রণটি ব্যবহার করবেন না।

Image Source : Google

কারণ এই মিশ্রণে বেকিং সোডা বা ইনো ব্যবহার করার ফলে, অল্প ব্যবহার করলেই আপনার দাঁত একদম চকচকে হয়ে যাবে। বরং বেশি সময় ধরে যদি ব্যবহার করেন তাহলে কিন্তু আপনার দাঁতের ক্ষতি হতে পারে। তাই সবসময় চেষ্টা করবেন দুই মিনিটের কম সময় এই মিশ্রণটি ব্যবহার করতে।

এই মিশ্রণটি যদি আপনি ব্যবহার করেন তাহলে আপনার দাঁতের সমস্যার সমাধান হয়ে যাবে এবং আপনি রাতারাতি চকচকে দাঁত পেয়ে যাবেন।

The post দাঁত কি কালো হয়ে যাচ্ছে?ঘরোয়া মিশ্রণ ব্যবহার করে পুজোর আগেই পেয়ে যাবেন সাদা,ঝকঝকে দাঁত appeared first on Moner Diary.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *