Image Source : Google

যৌনতা নিয়ে ভুলভাল তথ্যের কোন ইয়ত্তা নেই। পর্ন ভিডিও দেখে এবং ভুলভাল খবর পড়ে অনেকেই নিজের মনে নিজে গাদাগাদা ভুল ধারণার জন্ম দিয়ে থাকে এবং সেগুলোকে অন্যের সাথেও শেয়ার করে। ফলে ভুল তথ্য ছড়িয়ে যেতেই থাকে। আমাদের দেশে যেহেতু আমরা যৌনতা নিয়ে ট্যাবুর শিকার সেহেতু আমাদের একটু লুকিয়ে চুরিয়েই এই বিষয়ে জানতে হয়। তবে একথা ঠিক যে যৌনতা নিয়ে আমাদের কৌতূহল অপার। আসুন তাহলে আমরা জেনে নিই যৌনতা সম্পর্কে কিছু তথ্য যা আমাদের হয়তো এতদিন অজানা ছিল

* যৌনকর্মে ৭৫ শতাংশ পুরুষই অর্গাজম বা চরম যৌন অনুভূতি লাভ করেন। কিন্তু এ ক্ষেত্রে নারীদের সংখ্যা মাত্র ২৯ শতাংশ। অধিকাংশ নারী এ অনুভূতি থেকে বঞ্চিত হয়ে থাকেন বলে জানায় ন্যাশনাল হেলথ অ্যান্ড সোশাল লাইফ সার্ভে।

* প্রায় ৫০ শতাংশ নারী-পুরুষ জীবনের কোনো না কোনো সময় যৌনাঙ্গে এইচপিভি সংক্রমণের শিকার হয়ে থাকে। এইচপিভি বা মানুষের দেহে ছড়ানো প্যাপিলোমা ভাইরাস সাধারণত বা মারাত্মক ঝুঁকি নিয়ে আসতে পারে। কম ঝুঁকিপূর্ণ সংক্রমণে যৌনাঙ্গে কিছু ফুসকুড়ি দেখা দিতে পারে। কিন্তু মারাত্মক আক্রমণে সারভিকাল এবং অন্যান্য ক্যান্সার দেখা দিতে পারে।

Image Source : Google

* যৌন জীবনে যত বেশি সঙ্গী-সঙ্গিনী থাকবে, তত বেশি বিষণ্ন অবস্থা বিরাজ করবে।

* ন্যাশনাল ইনস্টিটিউট অব ডায়াবেটিস অ্যান্ড ডায়জেস্টিভ অ্যান্ড কিডনি ডিজিসেস থেকে বলা হয়, ৪০ বছর বয়সী ৫ শতাংশ পুরুষ এবং ৬৫ বছর বয়সী ১৫-২৫ শতাংশ পুরুষ পুরুষাঙ্গে দুর্বলতাজনিত সমস্যা ভোগেন।

* পুরুষাঙ্গের আকারের সঙ্গে যৌনতৃপ্তির বিষয় নিয়ে অনেক আলোচনা হয়। কিন্তু বিভিন্ন গবেষণায় বলা হয়, আকারের চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যৌনতায়। সেদিকে নজর দেওয়াই ভালো।

The post যৌনতা সম্পর্কে অজানা কিছু গুরুত্বপুর্ণ তথ্য ; জানলে অবাক হবেন appeared first on Moner Diary.


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *